- তথ্যপ্রযুক্তি

গ্রামীণ-রবির ব্লক উঠিয়ে নেয়া হবে

দেশের শীর্ষ দুই মোবাইল অপারেটর গ্রামীণফোন (জিপি) ও রবি আজিয়াটার ব্যান্ডউইথ থেকে ব্লক (কমিয়ে দেয়া হয়েছিল) তুলে নেয়া হবে বলে জানিয়েছে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি)। তবে, ব্লক তুলে নিলেও অপারেটর দু’টির এনওসি (নো অবলিগেশন সার্টিফিকেট) বন্ধের ঘোষণা দিয়েছে সংস্থাটি। বুধবার রাজধানীর রমনায় বিটিআরসির সম্মেলন কক্ষে আয়োজিত এক সংবাদ সম্মেলনে কমিশনের চেয়ারম্যান মো. জহুরুল হক এসব তথ্য জানান।

সংবাদ সম্মেলনে বিটিআরসির চেয়ারম্যান বলেন, ‘সিদ্ধান্ত হয়েছে অপারেটর দু’টির ব্যান্ডউইথ প্রত্যাহার হয়ে যাবে (তারা ফিরে পাবে)। তাহলে টাকা কীভাবে আদায় হবে? আমাদের আইনে যা আছে, তা আমরা প্রয়োগ করব। আমাদের আইনে যে ব্যবস্থা দেয়া আছে, তা প্রয়োগ করে টাকা আদায়ের ব্যবস্থা করা হবে। এটুকু সিদ্ধান্ত হয়েছে। টাকাটা পাবলিক ডিমান্ড। রাষ্ট্রীয় টাকা। এই টাকা মাফ করার কোনো সুযোগ নেই। এই টাকা অপারেটরগুলোর না দেয়ার যেমন কোনো সুযোগ নেই, তেমনি বিটিআরসিরও না নেয়ার কোনো সুযোগ নেই।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে বিটিআরসি চেয়ারম্যান বলেন, ‘অপারেটর দু’টির এনওসি ইস্যু করা আমরা দ্রুত বন্ধ করে দেবো।’

চলতি বছরের ০৪ জুলাই বকেয়া অর্থ পরিশোধ না করায় গ্রামীণফোনের মোট ব্যান্ডউইথের ৩০ শতাংশ ও রবির ১৫ শতাংশ ব্যান্ডউইথ ব্লক করে বাংলাদেশ টেলিকমিউনিকেশন রেগুলেটরি কমিশন (বিটিআরসি)।

Please follow and like us:

About বি-বার্তা

Read All Posts By বি-বার্তা