- রূপগঞ্জ

শিশু মেহেরিমার লাল গরু কেনা হলো না

শিশু মেহেরিমার স্বপ্ন ছিল বাবার সাথে হাটে গিয়ে কোরবানির জন্য লাল একটা গরু কিনবে। ঈদে নতুন পোশাক পড়ে বাড়ির সবার সাথে আনন্দ করবে। কিন্তু ডেঙ্গু কেড়ে নিলো সব। শিশুটির স্বপ্ন স্বপ্নই রয়ে গেল। ঈদের জন্য গরু কেনা আর নতুন জামা আর পড়া হলো না।

ভয়ানক ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে গত শুক্রবার (৯ আগস্ট) রাতে রাজধানীর ধানমন্ডি এলাকার রেনেসা নামক একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু হয় সাড়ে তিন বছরের মেহেরিমার।

মেহেরিমার পিতা নারায়ণগঞ্জের রূপগঞ্জের কায়েতপাড়া ইউনিয়নের ভাওয়ালিয়া এলাকার ব্যবসায়ী মোজাম্মেল বেপারী জানান, ৪ দিন আগে হঠাৎ তার একমাত্র কন্যা মেহেরিমার জ্বর হয়। শারিরীক অবস্থা খারাপ দেখে তিনি তাকে রাজধানীর রেনেসা হাসপাতালে নিয়ে যায়। সেখানে বিভিন্ন পরীক্ষার পর ডাক্তার জানান মেহেরিমা ডেঙ্গু আক্রান্ত। সাথে সাথে সেই হাসপাতালে ভর্তি করা হয় তাকে। বুধবার রাতে তার শারিরীক অবস্থা অবনতি হওয়ায় সেখানে নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিও) রাখা হয়। শুক্রবার রাত সাড়ে ৯টার দিকে চিকিৎসাধীন অবস্থায় মুত্যু হয় শিশু মেহেরিমার। তার মৃত্যুর খবরে নিহতের পরিবারে ও এলাকায় ছড়িয়ে পড়ে শোকের মাতম।

মেয়েকে হারিয়ে মেহেরিমার মা মাছুমা আক্তারের মুখে কোন কথা নেই। কেবলই কেঁদে যাচ্ছেন তিনি। কান্নাজড়িত কন্ঠেই তিনি বলেন, আমার মেয়ে সব সময় আমার আশে-পাশে থাকতো। এবার ঈদে আমাকে ও তার বাবাকে বলেছিল, ঈদের জন্য তার বাবার সাথে কোরবানির জন্য হাটে গিয়ে লাল একটি গরু কিনে আনবে।  নতুন জামাকাপড় পড়ে অন্য সব শিশুদের মতো ঈদে আনন্দ করবে। এই পর্যন্ত বলেই মুর্ছা যান তিনি।

Please follow and like us:

About বি-বার্তা

Read All Posts By বি-বার্তা